দুপুর ২:৪৮, শুক্রবার, ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতীয় সমর্থকেরা ছিঁড়ছে ‘বাঘ’, কেঁদে কেঁদে দেখালেন শোয়েব আলী

আজকের সারাদেশ প্রতিবেদন:

ভারতের কাছে বাংলাদেশের হার নিশ্চিত হয়েছে সবে। এর মধ্যেই ভারতীয় কিছু উশৃঙ্খল দর্শক বাংলাদেশ ক্রিকেট দলের আইকনিক সাপোর্টার শোয়েব আলীর কাছ থেকে কেড়ে নেন বাঘসদৃশ পুতুলটি। এরপর সেটিকে ছিড়ে তন্ন তন্ন করে ভেতরের সব উল বের করে উড়িয়ে মজা করতে থাকেন। তাচ্ছিল্য করা শেষে সেই ক্ষতবিক্ষত ‘বাঘটি’ তাঁরা ছুঁড়ে মারেন বাংলাদেশী সমর্থকদের দিকে।

মুহূর্তের সেই ঘটনায় যেন অসাড় হয়ে যান শোয়েব আলী। কথা বলার সব শক্তিই যেন হারিয়ে ফেলেন এই তরুণ। ভীষণ আহতবোধ করা শোয়েব পরে পুরো ঘটনা তুলে ধরেছেন নিজেরে ফেসবুকে। অবশ্য এটা ঠিক গুঁটিকয়েক ভারতীয় সমর্থক এমন বাজে আচরণ করলেও বেশিরভাগই দাঁড়িয়েছেন শোয়েবদের পাশে। ওই ঘটনার জন্য দুঃখও প্রকাশ করেন তাঁরা।

শুক্রবার রাতে নিজের ফেসবুকে ২ মিনিট ৪ সেকেন্ডের একটি ভিডিওচিত্র শেয়ার করেন। ভিডিওর ওপর ক্যাপশন দেন, ‘ভারতের সমর্থকদের থেকে কখনোই এরকম পরিস্থিতি আশা করিনি। ভারতের আইকনিক ফ্যান শুধীর-বাবুরামরাও তো আসে আমাদের দেশে। তাঁরা জানে তাঁদের সঙ্গে আমরা কেমন ব্যবহার করি। তাঁরাও তো আমাদের বন্ধু।’

সেই ভিডিওর শুরুতেই দেখা যায় দুজন ভারতীয় সমর্থক বাঘ-সদৃশ পুতুলটি নিয়ে মজা করছেন। সেটিকে ছিড়ে উলগুলো ‍উড়িয়ে দিচ্ছেন আকাশে। পরে সেটি ছুঁড়ে মারেন শোয়েব আলীর দিকে। ক্ষতবিক্ষত সেই বাঘ বুকে জড়িয়ে শোয়েব প্রায় কাঁদতে কাঁদতে বলেন,‘কি বলব বুকটা ফাইটা যায়। এরকম কেউ কখনো করবেন না। খেলায় হারজিত থাকবে। ক্রিকেট একটা ভদ্রলোকের খেলা। সবার উচিত ভদ্রভাবে খেলা দেখা, ভদ্রভাবে সাপোর্ট করা।

শোয়েবের পাশে দাঁড়িয়ে ভারতের এক আইকনিক সাপোর্টারও তাঁর বক্তব্য তুলে ধরেন। তিনি বলেন, আমি ভারতের সাপোর্টার। আমার বাড়ি কলকাতা। আমার পড়শি দেশ বাংলাদেশ। আমরা বলছি, যারা এরকম কাজ করেছে তাঁরা নোংরা কাজ করেছে, খুবই বাজে কাজ করেছে। আমরা সবসময় বাংলাদেশের পাশে আছি। বাংলাদেশ ক্রিকেট আরও উন্নত হোক।

পুরো শরীরে ভারতীয় পতাকা ও রোহিত শর্মার নাম গায়ে আঁকা আরও একজন ভারতীয় আইকনিক সাপোর্টার শোয়েবদের পক্ষে দাঁড়ান। তিনি বলেন,আমরা যখন বাংলাদেশে যাই তখন শোয়েব ভাইসহ বাংলাদেশী মানুষেরা আমাদের খুবই সহযোগিতা করেন। আমাদের দেশে ১০ শতাংশ সমর্থক হয়তো খারাপ, বাকি ৯০ শতাংশ সমর্থক এমন করেন না।

মূলত খেলার বিরতির সময় ও শেষে এই কাণ্ড ঘটান ভারতীয় ওই সমর্থকেরা। শুরুতে বাংলাদেশ দল যখন ভালো করছিল তখন তাঁরা নিশ্চুপ ছিল। কিন্তু বাংলাদেশ দল কিছুটা খারাপ খেলতেই তাঁরা শোয়েব আলীদের লক্ষ্য করে শুরু করেন স্লেজিং। শেষ পর্যন্ত বাঘটি কেড়ে নিয়ে তাচ্ছিল্যের সর্বোচ্চ রূপটা দেখান তাঁরা।

এই ঘটনায় ভারতীয় আইকনিক সাপোর্টাররা দুঃখ প্রকাশ করেছেন বটে। কিন্তু চাকরি-পরিবার ছেড়ে বাংলাদেশ দলকে সমর্থন দিতে দেশ থেকে দেশে ঘুরে বেড়ানো শোয়েবের মনের দুঃখ কি এতে একটুও কমবে?

আজকের সারাদেশ/২১অক্টোবর/বিআই/এএইচ

সর্বশেষ সংবাদ

যুবদল নেতার মোটরসাইকেল চুরির অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে

বাবরী মসজিদ ভাঙার পর সম্প্রীতি রক্ষায় লেখা হয় সেই ‘আলোচিত’ গান

নির্যাতনের অভিযোগে আদালতে মামলা, টাকা নিয়ে মিটমাট করতে বললেন এসআই

কবিতা: স্বাধীনতা।

ভূমি, কার্গো দখল ও ঘর ভাংচুরের ঘটনায় কবিরহাট থানায় মামলা

চবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের ‘মুক্ত সংলাপ’ প্রত্যাখান শিক্ষার্থীদের, ষড়যন্ত্র না করতে দিল হুঁশিয়ারি

১৫ বছর পর মাতৃভূমিতে যুবদল নেতা হাসান নূরী

চবি উপাচার্য হিসেবে অধ্যাপক শামীম অথবা ড. আতিয়ারকে চান শিক্ষার্থীরা

ইন্টারনেট সেবা ব্যাহত হওয়ার দায় নিয়ে প্রকাশ্যে ক্ষমা চাইলেন পলক

কোপা আমেরিকার সেরা একাদশে ৫ জনই আর্জেন্টিনার, ব্রাজিলের এক