দুপুর ২:৪২, শুক্রবার, ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

বাবরের গোপন চ্যাট ফাঁস, তোলপাড় পাকিস্তান ক্রিকেটে

আজকের সারাদেশ প্রতিবেদন:

বিশ্বকাপ ক্রিকেটে সেমিফাইনালের দৌড়ে অন্যতম ফেভারিট হিসেবেই এসেছিল পাকিস্তান। প্রথম দুই ম্যাচ জেতায় সূচনাটাও হয়েছিল দুর্দান্ত। কিন্তু তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে হারের পরই ছন্দপতন হয় ম্যান ইন গ্রিনদের। এরপর একে একে হেরেছে অস্ট্রেলিয়া, আফগানিস্তান এবং দক্ষিণ আফ্রিকার কাছে। ফলে সেমির স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে এসেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের। তবে এসব কিছুকে ছাপিয়ে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে পাকিস্তান অধিনায়কের বাবর আজমের ফাঁসকৃত এক চ্যাট। যা টিভি অনুষ্ঠানে সরাসরি সম্প্রচার করা হয়েছে।

ঘটনার সূত্রপাত পাকিস্তানের সাবেক উইকেটরক্ষক ব্যাটার রশিদ লতিফের হাত ধরে। বিশ্বকাপে দল খারাপ খেলায় পাক টিমের সঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি জাকা আশরাফ যোগাযোগ করছেন না। এমনটাই দাবি করেছেন রশিদ লতিফ।

ওই মন্তব্যের জবাব দিতে গিয়েই বাবরের গোপন চ্যাট ফাঁস করেছেন পিসিবি সভাপতি, যা আবার টেলিভিশনে সম্প্রচার করা হয়েছে। এ নিয়ে পাকিস্তান ক্রিকেটে এখন সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে।

সাক্ষাৎকার দেয়ার সময় পিসিবি সভাপতি বলেছেন, ‘সে (লতিফ) বলেছে যে আমি বাবরের কল ধরিনি। সত্যি হচ্ছে বাবর আমাকে কখনো কল দেয়নি। আশা করা হচ্ছে অধিনায়কের সঙ্গে কথা বলবেন চিফ অপারেটিং অফিসার বা আন্তর্জাতিক ক্রিকেট পরিচালক।’

ওই সময় পিসিবি প্রধান বাবরের সঙ্গে ব্যক্তিগত হোয়াটসঅ্যাপ বার্তা শেয়ার করেন। টিভি চ্যানেলের হোস্টকে হোয়াটসঅ্যাপের স্ক্রিনশট দিয়ে নিজের দাবিকে প্রমাণ করার চেষ্টা করেন। স্ক্রিনশটে দেখা যায় আশরাফ যা বলেছেন তা সত্য। বাবর তাঁর সঙ্গে কোনো যোগাযোগ করেননি।

বাবরের কথোপকথনের স্ক্রিনশটটি হচ্ছে পিসিবির চিফ অপারেটিং অফিসার সালমান নাসিরের। পাকিস্তানের অধিনায়কের কাছে নাসির জানতে চেয়েছিলেন, ‘বাবর, টিভি এবং সামাজিক মাধ্যমে এমন খবরও প্রচারিত হচ্ছে যে সভাপতিকে তুমি ফোন করার পরও নাকি কোনো উত্তর পাচ্ছ না। আসলে কি তাকে সম্প্রতি ফোন করেছ? এর জবাবে বাবর বলেছেন, ‘সালাম সালমান ভাই, স্যারকে আমি কোনো ফোন করিনি।’

ওই অভিযোগ ভুল প্রমাণ হলেও বাবরের ব্যক্তিগত চ্যাট কীভাবে জনসমক্ষে প্রকাশ করা যায় তা নিয়ে এখন সমালোচনার ঝড় বইছে। যখন স্ক্রিনশটটি লাইভ অনুষ্ঠানে প্রচার করা হয় তখন পাকিস্তানের সাবেক ক্রিকেটার আজহার আলী জানতে চেয়েছিলেন বাবর বার্তাটি সম্প্রচার করার অনুমতি দিয়েছিল কি না। হোস্ট ওয়াসিম বাদামি উত্তর দিতে পারেননি।

আজকের সারাদেশ/একে

সর্বশেষ সংবাদ

যুবদল নেতার মোটরসাইকেল চুরির অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে

বাবরী মসজিদ ভাঙার পর সম্প্রীতি রক্ষায় লেখা হয় সেই ‘আলোচিত’ গান

নির্যাতনের অভিযোগে আদালতে মামলা, টাকা নিয়ে মিটমাট করতে বললেন এসআই

কবিতা: স্বাধীনতা।

ভূমি, কার্গো দখল ও ঘর ভাংচুরের ঘটনায় কবিরহাট থানায় মামলা

চবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের ‘মুক্ত সংলাপ’ প্রত্যাখান শিক্ষার্থীদের, ষড়যন্ত্র না করতে দিল হুঁশিয়ারি

১৫ বছর পর মাতৃভূমিতে যুবদল নেতা হাসান নূরী

চবি উপাচার্য হিসেবে অধ্যাপক শামীম অথবা ড. আতিয়ারকে চান শিক্ষার্থীরা

ইন্টারনেট সেবা ব্যাহত হওয়ার দায় নিয়ে প্রকাশ্যে ক্ষমা চাইলেন পলক

কোপা আমেরিকার সেরা একাদশে ৫ জনই আর্জেন্টিনার, ব্রাজিলের এক