দুপুর ২:৪৪, শুক্রবার, ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ থেকে বিদায় বাংলাদেশের

আজকের সারাদেশ প্রতিবেদন:

ভারত বিশ্বকাপ থেকে প্রথম দল হিসেবে বাদ পড়ল বাংলাদেশ। ৭ ম্যাচ শেষে পয়েন্ট মাত্র ২। তাই কাগজ-কলমেও বিদায়ই বলতে হচ্ছে বিশ্বকাপকে।

মঙ্গলবার কলকাতার ইডেন গার্ডেন্সে ব্যাটে বলে আধিপত্য বিস্তার করতে পরেনি বাংলাদেশ দল। ব্যাট হাতে যেমন ব্যর্থতা ছিল চোখে পড়ার মতো। তেমনি ছিল একেবারেই নিরীহদর্শন বোলিং। একপেশে ম্যাচে বাংলাদেশকে ৭ উইকেটে উড়িয়ে দিয়েছে বাবর আজমের দল। এই জয়ের পর বিশ্বকাপের সেমিফাইনালের দৌড়ে এখনও টিকে রইলো পাকিস্তান।

পাকিস্তানের লক্ষ্য ছিল মাত্র ২০৫ রানের। ওপেনিং জুটিতেই তারা তুললো ১২৮ রান। অবশেষে সেই ওপেনিং জুটিটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। আবদুল্লাহ শফিককে এলবিডব্লিউ করে ফেরালেন এই অফস্পিনার। ৬৯ বলে ৯ চার আর ২ ছক্কায় শফিক করেন ৬৮ রান।

পাকিস্তানের যে ৩ উইকেট পড়েছে সবকটিই নিয়েছেন মিরাজ। বাবর আজমকে তিনি ফেরান ৯ রানে, আউট করেন সেট ব্যাটার ফখর জামানকেও। ৭৪ বলে ৮১ রানের ইনিংস খেলে ফর্মে ফেরা ফখর ৩টি চারের সঙ্গে হাঁকান ৭টি ছক্কা।

এর আগে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। টস পক্ষে আসলেও ব্যাটিং ছিল আগের ম্যাচগুলোর মতোই। শুরুতে বিপর্যয় এবং অল্প রানে ধসে যাওয়া। ইডেনে বাংলাদেশ ধসে যায় ৪৫.১ ওভারে মাত্র ২০৪ রানে।

দলের শূন্য রানে ফিরে যান ওপেনার তানজিম তামিম। ভুলে যাওয়ার মতো বিশ্বকাপ পার করা নাজমুল শান্ত ৪ রান করেন। দল ৬ রানে হারায় ২ উইকেট, ২৩ রানে পড়ে তৃতীয় উইকেট। সেখান থেকে দুইশ’ ছোঁয়া রান এনে দেন লিটন দাস-মাহমুদউল্লাহ ও সাকিব আল হাসান।

লিটন দাসের ব্যাট থেকে আসে ৬৪ বলে ৪৫ রান। ছয়টি চার মারেন তিনি। রিয়াদ ৭০ বলে খেলেন ৫৬ রানের ইনিংস। তার ব্যাট থেকে ছয়টি চার ও একটি ছক্কার শট আসে। এছাড়া সাকিব ৪৩ রানের ইনিংস খেলেন। মিরাজ খেলেন ২৫ রানের ইনিংস।

আজকের সারাদেশ/একে

সর্বশেষ সংবাদ

যুবদল নেতার মোটরসাইকেল চুরির অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে

বাবরী মসজিদ ভাঙার পর সম্প্রীতি রক্ষায় লেখা হয় সেই ‘আলোচিত’ গান

নির্যাতনের অভিযোগে আদালতে মামলা, টাকা নিয়ে মিটমাট করতে বললেন এসআই

কবিতা: স্বাধীনতা।

ভূমি, কার্গো দখল ও ঘর ভাংচুরের ঘটনায় কবিরহাট থানায় মামলা

চবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের ‘মুক্ত সংলাপ’ প্রত্যাখান শিক্ষার্থীদের, ষড়যন্ত্র না করতে দিল হুঁশিয়ারি

১৫ বছর পর মাতৃভূমিতে যুবদল নেতা হাসান নূরী

চবি উপাচার্য হিসেবে অধ্যাপক শামীম অথবা ড. আতিয়ারকে চান শিক্ষার্থীরা

ইন্টারনেট সেবা ব্যাহত হওয়ার দায় নিয়ে প্রকাশ্যে ক্ষমা চাইলেন পলক

কোপা আমেরিকার সেরা একাদশে ৫ জনই আর্জেন্টিনার, ব্রাজিলের এক