দুপুর ১২:১০, মঙ্গলবার, ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

সিলেটে ৭ জনের বিরুদ্ধে সাইবার আইনে মামলা

আজকের সারাদেশ প্রতিবেদন:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃতি করে ব্যঙ্গচিত্র আকারে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ব্যঙ্গাত্মক মানহানিকর উক্তি করার অভিযোগে সাত জনের বিরুদ্ধে সিলেটে সাইবার নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

গত ১৮ মার্চ সিলেট সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. মনির উদ্দিনের আদালতে সুনামগঞ্জের ছাতক উপজেলার শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের সাধারণ সম্পাদক মো. আবু বকর সিদ্দিকী চৌধুরী মামলাটি করেন।

মামলার আসামিরা হলেন– মো. হেলাল উদ্দিন, আব্দুল হামিদ শিমুল, আল মামুন, জাকওয়ান আহমদ, আরিফ আহমেদ, শাহ মুহাম্মদ ইকরাম হোসাইন ইনাম ও ছাত্র শিবির নেতা অলিউর রহমান।

মামলায় অভিযোগ করা হয়, ”আসামীগণ বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গায় অবস্থান করে তাদের স্ব-স্ব ফেইসবুক আইডি থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করে, ব্যঙ্গচিত্র আকারে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিভিন্ন ব্যঙ্গাত্মক মানহানীকর উক্তি করে মানুষের মধ্যে তথা সমাজের নানা শ্রেনীর লোকজনের মধ্যে কলহ বিবাহ সৃষ্টির পায়তারা করে আসছে।”

আরও উল্লেখ করা হয়, আসামীগণ ঘটনার তারিখ ও ভিন্ন ভিন্ন সময়ে তাহাদের স্ব স্ব ফেইসবুক আইডি থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যঙ্গচিত্র তৈরি করে তাঁর বিরুদ্ধে আপত্তি জনক, অসম্মানসূচক, কুরুচীপূর্ণ, অশ্লীল, মানহানীকর কথাবার্তা এবং বিকৃত ছবি তাদের ফেইসবুক আইডিতে প্রকাশ ও প্রচার করেছে। আসামীগণ তাদের স্ব স্ব ফেইসবুক আইডি থেকে বিভিন্ন উস্কানীমূলক আপত্তিকর কথাবার্তা পোস্ট করেছে।”

আসামীদের এমন কর্মকাণ্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাজার কোটি টাকার মানহানি হয়েছে বলে উল্লেখ করা হয় মামলায়।

সর্বশেষ সংবাদ

চাকরির বয়স ৩৫-এর প্রজ্ঞাপন দিতে সোমবার পর্যন্ত আলটিমেটাম

এস আলমের মায়ের মৃত্যু, জানাজায় ছিলেন না কোনো ছেলে

যুবদল নেতার মোটরসাইকেল চুরির অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে

বাবরী মসজিদ ভাঙার পর সম্প্রীতি রক্ষায় লেখা হয় সেই ‘আলোচিত’ গান

নির্যাতনের অভিযোগে আদালতে মামলা, টাকা নিয়ে মিটমাট করতে বললেন এসআই

কবিতা: স্বাধীনতা।

ভূমি, কার্গো দখল ও ঘর ভাংচুরের ঘটনায় কবিরহাট থানায় মামলা

চবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের ‘মুক্ত সংলাপ’ প্রত্যাখান শিক্ষার্থীদের, ষড়যন্ত্র না করতে দিল হুঁশিয়ারি

১৫ বছর পর মাতৃভূমিতে যুবদল নেতা হাসান নূরী

চবি উপাচার্য হিসেবে অধ্যাপক শামীম অথবা ড. আতিয়ারকে চান শিক্ষার্থীরা