বিকাল ৫:৫১, সোমবার, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

এবার সেন্টমার্টিনের অদূরে দেখা গেল নৌবাহিনীর যুদ্ধজাহাজ

আজকের সারাদেশ প্রতিবেদন

সেন্ট মার্টিন দ্বীপের নিরাপত্তা এবং মিয়ানমারের যুদ্ধ জাহাজের গতিবিধি পর্যবেক্ষণে নৌবাহিনী ও কোস্টগার্ডের জাহাজ টহল জোরদার করেছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।

রোববার (১৬ জুন) আইএসপিআরের দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মিয়ানমারে চলমান অভ্যন্তরীণ সংঘর্ষের প্রেক্ষিতে দেশটির সামরিক বাহিনী রাখাইন রাজ্যে আরাকান আর্মির বিরুদ্ধে যৌথ অভিযান পরিচালনা করছে।

পাশাপাশি মিয়ানমারের অভ্যন্তরীণ গোলযোগের কারণে বাংলাদেশের এই দ্বীপকে ঘিরে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তিকর নানা প্রচারণার গুজবে কান না দেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

মিয়ানমারের সামরিক বাহিনী এবং আরাকান আর্মির এই সংঘর্ষের কারণে নাফ নদী এবং নদী সংলগ্ন মোহনা এলাকায় বাংলাদেশি বোটের ওপর অনাকাঙ্ক্ষিত গুলিবর্ষণের ঘটনা ঘটছে।

আইএসপিআর জানায়, এ ঘটনায় বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় গভীর উদ্বেগের বিষয় উল্লেখ করে গত ১২ জুন প্রতিবাদ জানায়। পরে মিয়ানমার নৌবাহিনী সেন্টমার্টিন দ্বীপের অদূরে মিয়ানমারের সমুদ্রসীমায় এবং নাফ নদীর মিয়ানমার সীমানায় অবস্থান নেয়। তারা আরাকান আর্মির অবস্থান লক্ষ্য করে গোলাবর্ষণ চালায়। আরাকান আর্মিও মিয়ানমার নৌবাহিনীর জাহাজ ও বোট লক্ষ্য করে গোলাবর্ষণ করেছে।

বর্তমানে মিয়ানমার সীমান্তে দেশটির নৌবাহিনীর একাধিক যুদ্ধজাহাজ উক্ত অভিযান পরিচালনা করছে জানিয়ে আইএসপিআরের দাবি, মিয়ানমার নৌবাহিনী সেন্টমার্টিনের অদূরে তাদের সমুদ্রসীমায় অবস্থানের ক্ষেত্রেও বাংলাদেশ নৌবাহিনীকে অবহিত করেছে। আর বাংলাদেশ নৌবাহিনী ও কোস্টগার্ডের একাধিক জাহাজও মিয়ানমারের জাহাজের গতিবিধি পর্যবেক্ষণসহ বাংলাদেশের সমুদ্রসীমায় নিয়মিত টহল পরিচালনা করছে।

এ অবস্থায় মিয়ানমারের চলমান অভ্যন্তরীণ সংঘর্ষ ও সেন্টমার্টিন দ্বীপের নিরাপত্তা ঘিরে ওঠা নানা গুজবে কান না দিতে অনুরোধ জানায় আইএসপিআর।

সর্বশেষ সংবাদ

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি

চাহিদার চেয়ে উৎপাদন বেশি ৩০ লাখ টন, তবুও খরচের তুলনায় কেজিতে ৫০ টাকা লাভে বিক্রি হচ্ছে আলু

যান্ত্রিক ত্রুটির কারণে বাংলাদেশী ফ্লাইট বাতিল, হাজিদের ভোগান্তি

বন্যায় ৭১২ প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ

সম্পদের পাহাড় এডিসি কামরুলের, স্ত্রীকে কিনে দিয়েছেন পাঁচটি জাহাজ