দুপুর ১২:২৬, শুক্রবার, ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদের ছুটিতে হলের জানালা খুলে বিক্রি করতে গিয়ে আটক চবি ছাত্রলীগের সহ-সম্পাদক

আজকের সারাদেশ প্রতিবেদন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাহজালাল হলের জালানার দুটি গ্রিল অটোরিকশা যোগে বিক্রির উদ্দেশে নেওয়ার পথে মূল ফটকে আটক হন মোহাম্মদ জুয়েল নামের এক ছাত্রলীগ কর্মী।

বৃহস্পতিবার (২০ জুন) বিকাল ৫টার দিকে জিরোপয়েন্ট গেটে দায়িত্বরত কর্মকর্তারা তাকে আটক করেন। পরে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেয় প্রক্টরিয়াল বডি।

আটককৃত ছাত্রলীগ কর্মী ব্যাংকিং ও ইন্সুরেনস্স বিভাগের ১৭-১৮ সেশনের শিক্ষার্থী। ক্যাম্পাসে বগিভিত্তিক সিক্সটি নাইনের অনুসারী জুয়েল। তিনি বিলুপ্ত কমিটির সহ-সম্পাদক।

খোঁজ নিয়ে জানা যায়, মোহাম্মদ জুয়েল ক্যাম্পাসে চাঁদাবাজির সঙ্গে জড়িত দীর্ঘদিন ধরে। ক্যাম্পাসে যেকোনো গাড়ি ঢুকলে চাঁদা আদায় করে জুয়েল। এছাড়া অপরিচিত কেউ ক্যাম্পাসে তাদের আটক করেও টাকা আদায় করত সে। মূলত মাদকের টাকার জন্যই এসব অপকর্ম করত বলে জানিয়েছে তার সহপাঠীরা।

আটককৃত শিক্ষার্থী প্রশাসনের কাছে মুচলেকায় বলেন, আমি ভুলবশত পরিত্যক্ত জানালার দুইটি গ্রিল অটোরিকশা যোগে বিক্রয় করার উদ্দেশ্যে শাহজালাল হল হতে বাইরে নেওয়ার পথে জিরোপয়েন্ট গেটে আটক করে এবং প্রক্টর মহোদয় উপস্থিত হলে ভবিষ্যতে এই ধরনের কাজ করব না মর্মে অঙ্গীকার করলাম। যদি ভবিষ্যতে করি পুলিশ প্রশাসন ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যে ব্যবস্থা নেবে তা আমি স্বাচ্ছন্দ্যে মেনে নিব।

এ বিষয়ে প্রক্টর প্রফেসর অহিদুল আলমকে মুঠোফোনে যোগাযোগ করে সাড়া পাওয়া যায়নি। সহকারী প্রক্টর মোহাম্মদ রিফাত রহমান বলেন, আমি ঘটনাস্থলে ছিলাম না, প্রক্টর স্যার ছিলেন। আটক শিক্ষার্থী আমার বিভাগের। সে আর এরকম কাজ করবে না বলে অঙ্গীকার করেছে। আমরা তার আরও অভিযোগের ব্যাপারে শুনেছি, ব্যবস্থা নেওয়া হবে এসব বিষয়ে।

এ ব্যাপারে সিক্সটি নাইনের নেতা ও সাবেক সাংগঠনিক সম্পাদক পার্থ প্রতীম বড়ুয়া বলেন, তার আগের অভিযোগের ব্যাপারে আসলে অবগত না আমি। আজকের (বৃহস্পতিবার) বিষয়টা শুনেছি। আমরা এ ব্যাপারে পদক্ষেপ নেব।

সর্বশেষ সংবাদ

যুবদল নেতার মোটরসাইকেল চুরির অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে

বাবরী মসজিদ ভাঙার পর সম্প্রীতি রক্ষায় লেখা হয় সেই ‘আলোচিত’ গান

নির্যাতনের অভিযোগে আদালতে মামলা, টাকা নিয়ে মিটমাট করতে বললেন এসআই

কবিতা: স্বাধীনতা।

ভূমি, কার্গো দখল ও ঘর ভাংচুরের ঘটনায় কবিরহাট থানায় মামলা

চবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের ‘মুক্ত সংলাপ’ প্রত্যাখান শিক্ষার্থীদের, ষড়যন্ত্র না করতে দিল হুঁশিয়ারি

১৫ বছর পর মাতৃভূমিতে যুবদল নেতা হাসান নূরী

চবি উপাচার্য হিসেবে অধ্যাপক শামীম অথবা ড. আতিয়ারকে চান শিক্ষার্থীরা

ইন্টারনেট সেবা ব্যাহত হওয়ার দায় নিয়ে প্রকাশ্যে ক্ষমা চাইলেন পলক

কোপা আমেরিকার সেরা একাদশে ৫ জনই আর্জেন্টিনার, ব্রাজিলের এক